'আস্থা'- রোশ বাংলাদেশ এর একটি রোগী সহায়তা কার্যক্রম বা পেসেন্ট সাপোর্ট প্রোগ্রাম (পিএসপি), যার মাধ্যমে আপনার জীবনের এই কঠিন সময়ে পাশে থাকার একটি ছোট প্রয়াস। ‘আস্থা’ রোগীদের চিকিৎসা আরও সাশ্রয়ী করে রোশের উদ্ভাবনী ঔষধগুলো নিতে সহায়তা করে। 

'আস্থা' সম্পর্কে আরো জানতে আপনি ইমেইল করতে পারেন এই ঠিকানায়বা কথা বলতে কল করুন এই নম্বরেসকাল ৯:০০ টা থেকে রাত ৮:০০ তা পর্যন্ত (শনিবার থেকে বৃহস্পতিবার) অথবা আমাদের ওয়েবসাইট থেকে জেনে নিতে পারেন।

প্রোগ্রামটি বার্ষিক ভিত্তিতে পর্যালোচনা করা হবে। 

প্রোগ্রামটি হঠাৎ বন্ধ হয়ে গেলে আস্থাতে নতুন রোগীর অন্তর্ভুক্তি বন্ধ করা হবে, তবে বিদ্যমান রোগীরা একটি নির্দিষ্ট সময় পর্যন্ত সহযোগিতা চলমান থাকবে।

আপনি যদি বাংলাদেশের নিবন্ধিত চিকিৎসকের কাছ থেকে চিকিৎসা গ্রহণ করছেন এবং চিকিৎসক কর্তৃক নির্দিষ্ট ঔষধ পরামর্শপ্রাপ্ত হয়ে থাকেন তবে আস্থা পিএসপিতে অংশগ্রহণ করতে পারবেন।

রোগীর 'আস্থা' পিএসপিতে নিবন্ধন কেবলমাত্র সফলভাবে অনলাইনে রেজিস্ট্রেশন এবং সাথে স্বাক্ষরিত কনসেন্ট ফর্ম ও প্রেসক্রিশন আপলোডের মাধ্যমে সম্পন্ন হবে।

সম্মতিসূচক (কনসেন্ট) ফর্মটিবা রোশ বাংলাদেশের ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারবেন। আপনি রোগী সহায়তা প্রতিনিধির কাছে এসে পূরণ করতে পারেন বা ফর্মটি পূরন করার পর আস্থা ওয়েবসাইট এ রেজিস্ট্রেশন করার সময় আপলোড বা ইলেট্রনিক মিডিয়া/কুরিয়ারের মাধ্যমে প্রেরণ করতে পারেন।

সম্মতিসূচক (কনসেন্ট) ফর্মটিবা রোশ বাংলাদেশের ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারবেন। আপনি রোগী সহায়তা প্রতিনিধির কাছে এসে পূরণ করতে পারেন বা ফর্মটি পূরন করার পর আস্থা ওয়েবসাইট এ রেজিস্ট্রেশন করার সময় আপলোড বা ইলেট্রনিক মিডিয়া/কুরিয়ারের মাধ্যমে প্রেরণ করতে পারেন।

'আস্থা' পিএসপিতে সফল নিবন্ধনের পর আপনি প্রোফাইল নাম ও পাসওয়ার্ড সম্বলিত একটি এসএমএস (বার্তা) পাবেন।

বিনামুল্যে প্রাপ্ত বা ফ্রি অফ কস্ট (এফওসি) ঔষধ নেবার দুই দিন আগে অবশ্যই রোগীকে নিবন্ধন করতে হবে। 

হ্যাঁ, পিএসপির সাথে বিদ্যমান ঔষধ নিয়ে চিকিৎসা করা রোগী তত্ক্ষণাৎ যথাযথ প্রমানপত্র এবং ডকুমেন্টের মাধ্যমে প্রোগ্রামে অন্তর্ভুক্ত হতে পারবেন।

অনলাইন অ্যাকাউন্টে ৬ মাসের বেশি সময় ধরে কোন কার্যক্রম না থাকলে সে অ্যাকাউন্ট স্থগিত করা হবে। এই ক্ষেত্রে অ্যাকাউন্ট পূণরায় সক্রিয় করতে রোগী সহায়তা প্রতিনিধির সাথে যোগাযোগ করতে হবে এবং রোগীর আগের ক্রয়কৃত ঔষধসমূহ বিবেচিত হবে না।

হ্যাঁ, আপনি অবশ্যই আস্থা প্রোগ্রামে পুনরায় অন্তর্ভুক্ত হতে পারবেন। এই ক্ষেত্রে আমাদের প্রতিনিধির সাতে যোগাযোগ করতে হবে এবং পুনরায় স্বাক্ষরিত কনসেন্ট ফর্ম ও প্রেসক্রিপশন জমা দিতে হবে।

প্রথমত আপনাকে আস্থা প্রোগ্রামে নিবন্ধিত হতে হবে। দ্বিতীয়ত আপনাকে রোশ প্রদত্ত কিছু শর্ত মেনে চলতে হবে। 

শর্তাবলীর মধ্যে রয়েছে ঔষধের রশিদ আপলোড, প্রমানপত্রে সাক্ষর ও বিনামূল্যে প্রদত্ত ঔষধের প্যাকেটসহ ব্যবহৃত ভায়াল/স্ট্রিপটি রোগী সহায়তাকারী প্রতিনিধির কাছে জমা দেয়া। শর্তগুলির যে কোন একটি পুরনে ব্যর্থ হলে আপনি পরবর্তী বিনামূল্যে প্রদত্ত ঔষধ নিতে পারবেন না।

ঔষধের ডোজ পরিবর্তনের জন্য যথাযথ প্রমাণপত্র (চিকিৎসকের পরামর্শপত্রের অনুলিপি) সহ বিনামূল্যে প্রদত্ত ঔষধ প্রক্রিয়া ও বিতরনের আগে রোগী সহায়তাকারী  প্রতিনিধিকে জানাতে হবে।

বিনামূল্যে ঔষধ গ্রহণের ২ দিন আগে আমাদের প্রতিনিধির সাথে যোগাযোগ করতে হাবে।

আপনি বাংলাদেশের যে কোন স্থানে চিকিৎসা চালিয়ে যেতে পারেন। নিকটবর্তী রেডিয়েন্ট ডিস্ট্রিবিউশন সেন্টার (ডিপো) থেকে আপনি ঔষধটি সংগ্রহ করতে পারবেন।

হ্যাঁ আপনাকে জমা দিতে হবে। এটি জমা দেওয়ার মাধ্যমে আমরা নিশ্চিত হব যে, আপনি বিনামূল্যে প্রদত্ত ওষুধটি ব্যবহার করেছেন।

বিনামূল্যে প্রদত্ত ঔষধের মোড়কের সাথে ব্যবহৃত ভায়াল/স্ট্রিপটি দিতে না পারলে রোশ পরবর্তীতে কোনো বিনামূল্যে প্রদত্ত ঔষধ দিতে পারবেনা ।

পরবর্তী ঔষধ গ্রহনের পূর্বে আমাদের মোড়কের সাথে ব্যবহৃত ভায়াল/স্ট্রিপটি দিতে হবে। আমরা অনুরোধ করবো আপনি আমাদের দ্রুত ফেরত দিন, যেন কোন কারনে  হারিয়ে না যায়। এটি আপনি রেডিয়েন্ট ডিস্ট্রিবিউশন সেন্টার যে কোন শাখায় বা আমাদের প্রতিনিধির কাছে সরাসরি বা কুরিয়ার এর মাধ্যমে প্রেরণ করতে পারেন।

ঔষধ প্রাপ্তির স্থান সম্পর্কে জানতে কথা বলুনসকাল ৯:০০ টা থেকে রাত ৮:০০ টা পর্যন্ত (শনিবার থেকে বৃহস্পতিবার) অথবা আমাদেরথেকে যেকোন মুহুর্তেই জেনে নিতে পারেন।

আমাদের ডিপো সময় সকাল ৯ঃ০০ টা থেকে সন্ধ্য ৭ঃ০০ টা পর্যন্ত খোলা থাকে।

হ্যাঁ, ঢাকার অভ্যন্তরে আমরা ঔষধ ডেলিভারি করে থাকি। তবে সরকারী ছুটির দিনগুলিতে ডেলিভারি সার্ভিস বন্ধ থাকে। ঢাকার বাইরে রেডিয়েন্ট ডিস্ট্রিবিউশন সেন্টার (ডিপো) থেকে আপনাকে ঔষধটি সংগ্রহ করতে হবে।

ঔষধ সরবরাহ শুধুমাত্র ঢাকাতে বিদ্যমান। বিনামূল্যের ঔষধ প্রক্রিয়া ও বিতরনের জন্য ন্যুনতম ১ কার্যদিবস প্রয়োজন। ক্রয়কৃত ঔষধ বিতরনের ক্ষেত্রে ন্যুনতম ৬ ঘণ্টা সময় প্রয়োজন, সে ক্ষেত্রে দুপুর ১২ টার মধ্যে ডেলিভারি সম্পর্কে জানালে আমরা সরবরাহ করতে পারব।

না, আপনার কাছ থেকে কোন অতিরিক্ত খরচ নেয়া হবে না। আমরা বিনামুল্যে এই সেবাটি প্রদান করে থাকি।

ঔষধ আপনার কাছে ডেলিভারি করার সময় প্রতিনিধির নিকট মূল্য পরিশোধ করতে হবে। আমরা কোন চেক গ্রহণ করি না। ঔষধের মূল্য নগদ অর্থে বা ক্রেডিট কার্ড (ঢাকার অভ্যন্তরে) এর মাধ্যমে পরিশোধ করা যাবে।

বিস্তারিত তথ্যের জন্য আমাদের বন্ধুত্বপূর্ণ সহায়তাকারী দলের সাথে কথা বলুন অথবা ইমেইল করুনসকাল ০৯:০০ টা - রাত ৮:০০ টা (শনি-বৃহস্পতি)

এই ওয়েবসাইট এর তথ্য বাংলাদেশের রোগীদের প্রয়োজন বিবেচনা করে প্রদান করা হয়েছে এবং এতে এমন পণ্যের বিবরণ বা তথ্য থাকতে পারে যা আপনার দেশের জন্য প্রযোজ্য নাও হতে পারে। আপনি যদি এমন কোন দেশ থেকে এই তথ্যগুলো দেখে থাকেন, যা আপনার দেশের স্থানীয় আইন, নিয়ন্ত্রক সংস্থা, নিবন্ধন বা ব্যবহার প্রক্রিয়ার সাথে সামঞ্জস্যপূর্ণ নয়, সেক্ষেত্রে রোশ বাংলাদেশ দায়বদ্ধ নয়। অনুগ্রহ করে মনে রাখবেন যে, এই সাইট/পেইজের তথ্য মেডিকেল পরামর্শ হিসাবে বিবেচিত নয় এবং কোন চিকিৎসকের সাথে পরামর্শ করার বিকল্প হিসাবেও ব্যবহার করা যাবেনা । আমরা কোন ব্যাক্তির চিকিৎসা পরিচালনা বিষয়ক প্রশ্নের উত্তর দিতে অপারগ। এ ব্যাপারে আপনার চিকিৎসকের সঙ্গে আলোচনা করা উচিত। আমরা এই ওয়েবসাইট/পেইজের মাধ্যমে পণ্য সম্পর্কিত প্রশ্নেরও উত্তর দিতে অপারগ। এই সাইটটি পণ্যের প্রচার/বাণিজ্যিক উদ্দেশ্যেও তৈরি নয়। রোশ বাংলাদেশের লিখিত সম্মতি ছাড়া এই সাইটের তথ্য বাণিজ্যিক উদ্দেশ্যে ব্যবহার করা বৈধ নয়।