bn

'আস্থা' কার্যক্রমে রেজিস্ট্রেশন পদ্ধতি

অনলাইনে রেজিস্ট্রেশন পদ্ধতি

'আস্থা' পোগ্রামে অন্তর্ভূক্ত যে কোন সেবা গ্রহণের জন্য রোগীকে অবশ্যই রেজিস্ট্রেশন (নিবন্ধন) করতে হবে। রেজিস্ট্রেশনের পূর্বে অবশ্যই আমাদের প্রতিনিধির সাথে কথা বলে যেনে নিন যে, আপনার চিকিৎসক দ্বারা নির্দেশিত ঔষধটি 'আস্থা' প্রোগ্রামে অন্তর্ভূক্ত রয়েছে কি না। 

'আস্থা' রোগী সহায়তা কার্যক্রম বা পেসেন্ট সাপোর্ট প্রোগ্রামে (পিএসপি) রেজিস্ট্রেশন করতে নীচের লিংকে প্রবেশ করুন।

লিংটিতে প্রবেশ করলে প্রথমেই আপনি ছাবি সম্বলিত লগইন ও রেজিস্ট্রেশন করার পেইজটি দেখতে পাবেন।

বাংলা ভাষা দেওয়া থাকবে, আপনি যদি ইংরেজী ভাষা নির্বাচন করতে চান তাহলে এখাকে ক্লিক করে ভাষা পবির্তন করতে পারবেন। রেজিস্ট্রেশনসহ সকল কাজ সমাপ্ত হওয়ার পর আপনার প্রোফাইল তৈরি হবে। পরবর্তিতে আপনি লগইন ক্লিক করে আপনার প্রোফাইলে প্রবেশ করতে পারবেন ।

অনলাইন রেজিস্ট্রেশন করতে রেজিস্টার বাটনে ক্লিক করুন।

কনসেন্ট ফর্মটি ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করলে আপনি কনসেন্ট ফর্মেটি দেখতে পাবেন এবং ফর্মের উপরে download লেখাটি আসবে। আপনি ঔ download লেখার উপরে ক্লিক করলে ফর্মটি ডাউনলোড হবে।

রেজিস্টার বাটনে ক্লিক করলে আপনাকে শর্তাবলী পেইজটি প্রদর্শন করবে। এখানে শর্তাবলীগুলো ভালো করে পড়ুন ও বুঝুন।

এবার (☐) আমি শর্তাবলী পড়েছি এবং বুঝতে পেরেছি বক্সে ক্লিক করলে টিক চিহ্নটি আসবে এবং সঙ্গে সঙ্গে হ্যা, আমি সম্মত লেখাটি ভেসে উঠবে।

আপনি যদি শর্তাবলীর সাথে একমত হয়ে থাকেন তবে হ্যা, আমি সম্মত এই লেখাটির উপর ক্লিক করলে রেজিস্ট্রেশন পেইজটিতে প্রবেশ করতে পারবেন।

আর যদি একমত না হন তবে না, আমি সম্মত নই লেখটির উপর ক্লিক করুন।

আপনি যদি শর্তাবলীর সাথে একমত হওয়ার পর হ্যা, আমি সম্মত বাটনে ক্লিক করেন, তবে রোগীর রেজিস্ট্রেশন ফর্মটি দেখতে পাবেন। মাউস-এর স্ক্রল দিয়ে নিচের দিকে অগ্রসর হলে সম্পূর্ণ ফর্মটি দেখতে পারবেন ।

আপনাকে অবশ্যই সকল তথ্য ইংরেজীতে পূরণ করতে হবে এবং তারকা (*) চিহ্নিত তথ্য অবশ্যই পূরণ করতে হবে।

শুরুতেই রোগীর বিবরণ আসবে

১  রোগীর নামঃ এখানে রোগীর সম্পূর্ণ নামটি লিখতে হবে।
২ লিঙ্গঃ রোগী পুরুষ বা মহিলা তা উল্লেখ করুন। যদি জানাতে আগ্রহী না হন, তবে না বলাই ভালো স্থানে ক্লিক করুন।

৩  জন্ম তারিখের স্থানে ক্লিক করলে একটি ক্যলেন্ডার দেখাবে। ক্যালেন্ডার থেকে রোগীর জন্ম তারিখটি নির্বাচন করুন। আপনি ইচ্ছে করলে জন্ম তারিখটি (দিন/মাস/বছর) সরাসরি লিখতে পারবেন।

৪  রোগীর জাতীয় পরিচয়পত্রের নাম্বার/পাসপোর্ট নাম্বার যে কোন একটি লিখুন।

৫  যদি ইমেইল-এর ঠিকানা থাকে তা উল্লেখ করুন ।

৬   অ্যাকাউন্ট নাম আপনার প্রোফাইলে লগইন করার উদ্দেশ্যে ব্যবহৃত হবে। অ্যাকাউন্ট নামের ঘরে বিরামচিহ্ন বা অন্য কোন চিহ্ন ব্যবহার না করে বর্ণ ও নাম্বার দিয়ে একটি অ্যাকাউন্ট নাম তৈরি করুন। যদি একই নামের পূর্বে কোন অ্যাকাউন্ট বিদ্যমান থাকে তবে অন্য একটি নাম নির্বাচন করতে হবে। সেক্ষেত্রে আপনাকে বিকল্প নাম নির্ধারণের জন্য পরামর্শ দেওয়া হবে। আপনি পরামর্শ থেকে অথবা নিজ থেকে অন্য কোন নাম নির্ধারণ করতে পারেন।

৭   আপনার বা রোগীর সাথে যোগাযোগের জন্য মোবাইল নাম্বারটি খুবই গুরুত্বপূর্ন। প্রোগ্রাম সম্পর্কিত সকল বার্তা এই নাম্বারে প্রেরণ করা হবে, তাই সঠিকভাবে মোবাইল নাম্বারটি এখানে উল্লেখ করুন।

৮  মোবাইল নাম্বারটি নিশ্চিত করতে পুনরায় একই নাম্বার লিখুন।

৯  ঠিকানা সম্পূর্ণরূপে লিখার জন্য তিনটি লাইন রয়েছে। ১ম লাইনটি অবশ্যই ব্যবহার করতে হবে। প্রয়োজন হলে পরবর্তী লাইনগুলো ব্যবহার করুন ।

১০  বিভাগের ঘরে (▼) ক্লিক করলে সকল বিভাগের নাম দেখাবে। আপনার বিভাগটি নির্বাচন করুন।

১১  বিভাগের নামটি নির্বাচন করার পর, জেলার ঘরে (▼) ক্লিক করলে স্বাভাবিক ভাবেই ঐ বিভাগের অন্তর্ভূক্ত জেলার নামগুলো দেখাবে, সেখান থেকে আপনার জেলার নামটি নির্বাচন করুন।

১২  আপনার ঠিকানার সাথে সম্পর্কিত জিপ কোডটি জানা থাকে এখানে উল্লেখ করুন ।

১৩ আপনি যদি ইতোমধ্যে রোশ এর ঔষধ কোন ডিস্ট্রিবিউশন সেন্টার হতে ক্রয় করে থাকেন, তবে ডিপো আইডিটি এখানে উল্লেখ করুন।

১৪ আপনি যে হাসপাতালে চিকিৎসা গ্রহন করছেন, সে হাসপাতাল কর্তৃক প্রদত্ত আপনার আইডি নাম্বারটি এখানে উল্লেখ করুন ।

১৫ এখানে আপনার চিকিৎসকের নামের প্রথম তিনটি অক্ষর ইংরেজীতে লিখুন। একাধিক নাম দেখালে আপনার চিকিৎসকের নামটি নির্বাচন করুন এবং সাথে লক্ষ রাখবেন আপনার চিকিৎসকের সাথে উল্লেখিত হাসপাতালের মধ্যে আপনার চিকিৎসা গ্রহণের স্থানটি নির্বাচিত হয়েছে। আপনি যদি কোন তথ্য খুঁজে না পান অবশ্যই আমাদের প্রতিনিধির সাথে কথা বলে নিন ।

২০ পরিবার/আত্মীয়দের মধ্যে যিনি রোগীকে সার্বক্ষণিক সেবা প্রদান করছেন, তার নামটি এখানে উল্লেখ করুন ।

২১ সেবাপ্রদানকারীর ইমেইল-এর ঠিকানাটি এখানে উল্লেখ করুন।

২২ সেবাদানকারীর মোবাইল নাম্বারটি এখানে উল্লেখ করুন।

২৩ রোগীর সাথে সেবাদানকারীর সম্পর্কটি (▼) ক্লিক করে নির্বাচন করুন।

আস্থা প্রোগ্রামে নিবন্ধিত হওয়ার জন্য এখানে কমপক্ষে একটি সেবা বক্সে ক্লিক করতে হবে।

স্বাক্ষরিত রোগীর কনসেন্ট ফর্মটি স্ক্যান অথবা ছবি তুলে আপলোড করুন ।

এরপর চিকিৎসক প্রদত্ত পরামর্শপত্র (প্রেসক্রিপশন) টি স্ক্যান অথবা ছবি তুলে আপলোড করুন।

১০ মেগাবাইট পর্যন্ত কাগজপত্র (টিআইএফ, টিআইএফএফ, এসআইপি, বিএমপি, পিএনজি, জেপিজি, ডক, ডকস, পিডিএফ, টিএক্সটি, জেপিইজি, ইএমএল বা জিআইএফ) আপলোড করতে পারবেন।

সম্পূর্ণ তথ্যাদি প্রদান সঠিকভাবে সম্পন্ন হলে (☐ আমি নিশ্চিত করছি যে উপরের তথ্যগুলো সঠিক) বক্সে ক্লিক করলে টিক চিহ্ন আসবে এবং সঙ্গে সঙ্গে জমা দিন লেখাটি ভেসে উঠবে। এবার জমা দিন বাটনের উপর ক্লিক করলে আপনার ফর্মটি আনলাইনে জমা হয়ে যাবে। সাথে সাথে আপনার স্ক্রীনে দেখতে পাবেন, “রেজিস্ট্রেশন সম্পন্ন হয়েছে। আপনার অ্যাকাউন্ট যাচাই করার জন্য আমাদের প্রতিনিধিকে ১-৩ কার্যদিবস সময় দিন”। এরপর লগইন পৃষ্ঠায় ফিরে যান বাটনে ক্লিক করলে ছবি সম্বলিত লগইন ও রেজিস্ট্রেশন করার পেইজটিতে ফিরে যাবেন।

তথ্যের মধ্যে কোন ত্রুটি থাকলে আপনি বাতিল করুন বাটনে ক্লিক করে বাতিল করতে পারবেন।

তবে একবার জমা দিন বাটনে ক্লিক করার পর নিজ থেকে আর কোন তথ্য পরিবর্তন করতে পারবেন না। এ পর্যায়ে সকল তথ্য আমাদের প্রতিনিধির কাছে যাচাই-এর জন্য পৌঁছে যাবে। যাচাই-এর সময় কোনো তথ্য অসম্পূর্ণ মনে হলে আমাদের প্রতিনিধি আপনার সাথে যোগাযোগ করবে। সকল তথ্য ও ডকুমেন্ট যাচাই ও গ্রহণ করার পর আপনার রেজিস্ট্রেশন সম্পূর্ণ হবে। রেজিস্ট্রেশন সম্পূর্ণ হওয়ার পর অ্যাকাউন্ট নাম ও পাসওয়ার্ড সম্বলিত একটি বার্তা আপনার মোবাইলে পাঠানো হবে। উক্ত অ্যাকাউন্ট নাম ও পাসওয়ার্ড ব্যবহার করে আপনার অ্যাকাউন্টে প্রবেশ করতে পারবেন।

এই ওয়েবসাইট এর তথ্য বাংলাদেশের রোগীদের প্রয়োজন বিবেচনা করে প্রদান করা হয়েছে এবং এতে এমন পণ্যের বিবরণ বা তথ্য থাকতে পারে যা আপনার দেশের জন্য প্রযোজ্য নাও হতে পারে। আপনি যদি এমন কোন দেশ থেকে এই তথ্যগুলো দেখে থাকেন, যা আপনার দেশের স্থানীয় আইন, নিয়ন্ত্রক সংস্থা, নিবন্ধন বা ব্যবহার প্রক্রিয়ার সাথে সামঞ্জস্যপূর্ণ নয়, সেক্ষেত্রে রোশ বাংলাদেশ দায়বদ্ধ নয়। অনুগ্রহ করে মনে রাখবেন যে, এই সাইট/পেইজের তথ্য মেডিকেল পরামর্শ হিসাবে বিবেচিত নয় এবং কোন চিকিৎসকের সাথে পরামর্শ করার বিকল্প হিসাবেও ব্যবহার করা যাবেনা । আমরা কোন ব্যাক্তির চিকিৎসা পরিচালনা বিষয়ক প্রশ্নের উত্তর দিতে অপারগ। এ ব্যাপারে আপনার চিকিৎসকের সঙ্গে আলোচনা করা উচিত। আমরা এই ওয়েবসাইট/পেইজের মাধ্যমে পণ্য সম্পর্কিত প্রশ্নেরও উত্তর দিতে অপারগ। এই সাইটটি পণ্যের প্রচার/বাণিজ্যিক উদ্দেশ্যেও তৈরি নয়। রোশ বাংলাদেশের লিখিত সম্মতি ছাড়া এই সাইটের তথ্য বাণিজ্যিক উদ্দেশ্যে ব্যবহার করা বৈধ নয়।

যোগাযোগওয়ার্ল্ডওয়াইডlinkedinfacebooktwitterinstagramyoutubeফার্মাকোভিজিল্যান্সরোশ পরিচিতিঔষধক্যারিয়ারপারসোনালাইজ্‌ড হেলথকেয়ারগোপনীয়তা নীতিমালাআইনি বিবৃতিকুকি নীতি | রোশ বাংলাদেশ লিমিটেড